নেতার দেশে কর্মী নাইরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

নেতার পরে নেতা দেখেছি, নেতার নাহি শেষ
নেতার দেশে কর্মী নাইরে এলোমেলো তার বেশ

এই দেশেতে ছিসকে নেতা পাতি নেতা হরকে নেতার ঝাঁক
মূল হারায়ে কোকিল নেতা ডাকছে দলে কাক
খাই খাই বক কানা ন্যাংড়া ধরছে মায়ের গলা
স্বাধীন বুকে পরাধীন সেথা অসৎ নেতার মেলা

ক্ষমতা আর অর্থ্ লোভে নেতায় নেতায় গড়া,
গভীর নিশি এক আঁচলে কর্মীবিহীন ঘোড়া !
সেই নেতাদের রক্তে মাংসে নেইকো দেশ প্রেম
গরীব -দুঃখীর বুকের হাড়ে চাপছে যেন দম ।

দলের পরে দল দেখেছি, দলের নাহি শেষ
কত জন আছে কর্মী ওগো সবাই নেতা বেশ !
মূল নেতা, যুব নেতা, ছাত্র নেতা ,কৃষক নেতা
পেশা নেতা, শিশু নেতা, মরহুম নেতার দেশ!

চায়ের দোকান অলি গলি নেতা আর নেতা..
নেতার ভীড়ে কর্মী নাইরে বাংলা মায়ে হেতা ।
সবাই নেতা বাংলার বুকে কে করবে কার বিচার ?
ক্ষমতার দম্ভ আঁধার হয়ে নাচছে পায়ে তার !

নেতার পরে নেতা দেখেছি, নেতার নাহি শেষ
নেতার দেশে কর্মী নাইরে এলোমেলো তার বেশ
-----------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।